ঢাকা,রোববার, ১৯ মে ২০২৪

চকরিয়ায় ১০ বাড়িতে দুর্বৃত্তদের তান্ডব, পাঁচ নারীসহ ১২ জনকে পিটিয়ে জখম

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  কক্সবাজারের চকরিয়ায় ১০টি বসতঘরে ঢুকে হামলা তান্ডব চালিয়েছে দুর্বৃত্তরা। ওইসময় বাঁধা দিতে গেলে এসব পরিবারের পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে পিটিয়ে গুরুতর জখম করা হয়েছে। এ সময় দুর্বৃত্তরা বসতঘর থেকে নগদ টাকা ও ৬ ভরি স্বর্ণালঙ্কারসহ অন্তত ছয়লক্ষ টাকার মালামাল লুটে নিয়ে যায়। মঙ্গলবার রাত ১টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের শাহ ওমর মাজার সংলগ্ন নরশিংগা পাহাড় এলাকায় ঘটেছে এ ঘটনা। হামলার শিকার আহতেরকে উদ্ধার করে চকরিয়া উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আক্রান্ত পরিবারের সদস্যরা জানায়, কাকারা ইউনিয়নের শাহ ওমর মাজার সংলগ্ন নরশিংগা পাহাড় এলাকায় বসবাসরত বেশকিছু পরিবার বিভিন্ন এলাকা থেকে এসে বসতি নির্মাণ করে শান্তিপূর্ণ ভাবে বসবাস করে আসছিলেন। মঙ্গলবার রাত ১টার দিকে ১৫-২০ জনের একটি দুর্বৃত্ত দল অতর্কিতভাবে ওই পাহাড়ি এলাকার অন্তত দশটি বাড়িতে ঢুকে পড়ে। ওই সময় তাঁরা পরিবারের নারী-পুরুষদের অস্ত্রের ভয় দেখিয়ে বিভিন্ন বাড়ির আলমিরা ভেঙ্গে নগদ টাকা ও স্বর্ণলংকারসহ মূল্যমান মালামাল লুট করে নিয়ে যায়।

ঘটনার সময় বাঁধা দিতে গেলে এসব পরিবারের পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে পিটিয়ে জখম করা হয়। আহতরা হলেন, নরশিংগা পাহাড় এলাকার জালাল আহমদের স্ত্রী হোসনে আরা (৪৮), ওসমান গণির স্ত্রী রাজিয়া বেগম (২৪), রশিদ আহমদের স্ত্রী নুরুজ্জাহান (৫৫), নুুরুল আলমের কন্যা জেসমিন আক্তার (১৭), মাহমুদুল করিমের কন্যা মুন্নি (১৫), একই এলাকার মৃত ওমর মিয়া’র ছেলে মাহমুদুল করিম (৪৭), তার ভাই মো.ওসমান (২৫), নুরুল আবচার (২০), নবীউল করিম (৩০) ও নুরুল আলম (৪৫)।

আক্রান্ত পরিবারের গৃহকর্তা ওসমান গণী বলেন, ওই এলাকায় বসতি নির্মাণপুর্বক পরিবার নিয়ে বসবাসের পরথেকে আমাদের সাথে অন্যকোন লোকজনের সঙ্গে বিরোধ নেই। কিন্তু মঙ্গলবার রাতে হঠাৎ করে ১৫-২০ জনের একদল দুর্বৃত্ত অতর্কিত ভাবে বিভিন্ন বাড়িতে ঢুকে পড়ে। ওই সময় তারা পরিবারের নারী ও পুরুষদের অস্ত্রের ভয় দেখিয়ে জিন্মি করে রেখে বিভিন্ন বাড়ির আলমিরা ভেঙ্গে মারধর করে নগদ টাকা ও স্বর্ণলংকার লুট করে নিয়ে যায়। হামলায় পাঁচ নারীসহ ১২ ব্যক্তিকে গুরুতর আহত করা হয়েছে। হামলা ও লুটের ঘটনায় আক্রান্ত পরিবার গুলোর পক্ষথেকে থানায় মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানান তিনি।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান বলেন, বসতঘরে হামলা চালিয়ে টাকা ও স্বর্ণালঙ্কার লুটের ঘটনায় এখনো পর্যন্ত থানায় কেউ অভিযোগ দেয়নি। তবে এ বিষয়ে খোঁজ খবর নেয়া হচ্ছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।##

পাঠকের মতামত: